মানসাঙ্ক PDF ডাউনলোড


বইঃ মানসাঙ্ক (১-৩৫ পৃষ্ঠা)

কি আছে মানসাঙ্ক বইতে?

বই খুললে দেখা যায় বইতে ধর্ষণ সম্পর্কে প্রধান তিনটি বিষয়ে আলোচনা করা হয়েছে।
প্রথম অংশ:- ধর্ষণ কি? এবং এর কারন কি?
অমরা অনেকেই মনে করি মেয়েদের উশৃঙ্খল চলাফেরার জন্যই বুঝি ধর্ষনের মত ঘটনাগুলো ঘটে। কিন্তু মানসাঙ্ক বইটি পড়লে জানা যায় মেয়েদের উশৃঙ্খল চলাফেরা ধর্ষনের অনেক গুলো কারনের মধ্যে একটি। প্রধানত ধর্ষনের জন্য প্রধান তিনটি কারন দায়ী। যেমন (১) মেন্টাল সেট আপ (সেক্স উত্তেজনার মানসিকতা (২) উপযুক্ত পরিবেশ (৩) উদ্দিপক( ধর্ষণ করার জন্য সামনে যা কিছু পাওয়া যায় যেমন নারী,শিশু, পশুপাখি ইত্যাদি ) । লেখক রেফারেন্স সহ দেখিয়েছেন এই তিনটি কারন এক সাথে হলে ধর্ষন হবেই।

২য় অংশ: এই অংশে লেখক দেখিয়েছেন উন্নত বিশ্বে মনে করে সহশিক্ষা ব্যবস্থা চালু করলে এবং ফ্রি সেক্স এর অনুমতি দিলেই ধর্ষনের মত ঘটনা গুলো আর ঘটবে না। আসলে এসব যে ধর্ষনের গতিপথকে রোধ করতে পারে না তা রেফারেন্স ও প্রমাণ সহ দেখতে হলে তো মানসাঙ্ক বইটি পড়তেই হবে।

৩য় অংশ: এত কিছুর পরেও যখন ধর্ষন সমস্যার সমাধান হচ্ছে না তখন বুঝতে হবে সমাধানের জন্য নেয়া পদক্ষেপ গুলো ভুল ছিলো। কিন্তু আসল সমাধান তো ইসলামে অন্য পদ্ধতি প্রয়োগ করলে তো সমাধান সম্ভব নয়। এই অংশে লেখক বিভিন্ন যুক্তি ও বৈজ্ঞানিক রেফারেন্স এর মাধ্যমে দেখিয়েছেন ইসলামী অনুশাসন অনুযায়ী পদক্ষেপ নিলেই ধর্ষণ সম্পর্কিত সকল কর্মকাণ্ড প্রতিরোধ করা সম্ভব। কারন ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। ধর্ষণ প্রতিরোধে তো অনেক সুপারিশ, পরিকল্পনা কমিটি আলোচনা সভা হয়। কিন্তু তা বাস্তবে প্রয়োগ করা হয়না । ধর্ষন সমস্যার প্রকৃত সমাধান যে ইসলামেই নিহিত তা সুশীল সমাজ আজ বুঝতে চায় না। সর্বক্ষেত্রে ইসলামের বিধানের মধ্যেই রয়েছে ধর্ষন নামক এই সমস্যার প্রকৃত সমাধান। শেষ কথা হলো পেতে হলে সমাধান ফিরে এসো ইসলামে।

বইটি কাদের জন্য :-
(১) যারা বিজ্ঞানের বিভিন্ন রেফারেন্স সহ ধর্ষণের কারনগুলো সম্পর্কে অবহিত হতে চান বইটি তাদের জন্য।
(২)যারা মুসলিম, কুরআন সুন্নাহতে বিশ্বাসী তাদের বইটি অবশ্যই পড়া উচিত।
(৩) যারা শিক্ষকতায় কাজ করেন বর্তমান সমাজব্যবস্থায় ধর্ষন সম্পর্কে সঠিক জ্ঞান লাভের জন্য বইটি পড়া উচিৎ।
(৪) যারা পরিপূর্ন পর্দার সহিত চলাফেরা করেন বা করতে ইচ্ছুক বইটি অবশ্যই তাদের পড়া উচিত।

ব্যক্তিগত গত অনুভূতি:-
বইয়ের প্রতি পাতায় লেগে আছে লেখকের কঠোর মেহনতের কোমল স্পর্শ, যে স্পর্শ আপনাকে সিক্ত করবে।
সত্যি কথা বলতে বইটি পড়ে আমি নির্বাক হয়ে গেছি। ধর্ষন সম্পর্কে বই লিখতে এত বিপুল পরিমানে তথ্য, প্রমান, ও রেফারেন্স দিয়ে লিখা মনে হয় ডা: শামসুল আরেফিনের পক্ষেই সম্ভব।
মুদ্রিত মূল্য ২৫০
বিক্রি মূল্য ২০০

          ডাউনলোড করুন

7 Comments

Previous Post Next Post